Top News

তৃণমূলের ‘দিল্লি চলো’ কর্মসূচি, অনুমতি চেয়ে ডিসিপিকে চিঠি ডেরেকের

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: অক্টোবরে দিল্লিতে ধর্না কর্মসূচি করবে তৃণমূল কংগ্রেস, সেই মর্মে শনিবার দিল্লি পুলিশকে চিঠি দিল রাজ্যসভা সাংসদ ডেরেক ও’ব্রায়েন। একশো দিনের কাজের টাকার দাবিতে বাংলার অসংখ্য শ্রমিক এবং তৃণমূল কংগ্রেসের কর্মী সদস্যরা আগামী ৩০ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত দিল্লির রাস্তায় বসবেন ধর্নায়।তাই রামলীলা ময়দানে রাত্রিবাসের বন্দোবস্ত করার অনুমতি নিতেই ডেরেকের এই চিঠি।

 

শনিবার দিল্লি পুলিশের দরিয়াগঞ্জের ডিসিপিকে চিঠি দিয়েছেন ডেরেক। কিন্তু এই প্রথম নয় এর আগেও গত ৩১ অগাস্ট দিল্লির পার্লামেন্ট স্ট্রিট পুলিশ স্টেশনের ডেপুটি কমিশনারকেও একই কারণে চিঠি দিয়েছিলেন তিনি।৩০ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত সকাল ১০ থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই অবস্থান বিক্ষোভ করার কথা তৃণমূলের। তাদের রাত্রিবাসের জন্য অনুমতি চেয়ে এই চিঠি। কিন্তু মেলেনি চিঠির উত্তর। যাতে দ্রুত অনুমতি মেলে এদিন ফের চিঠি দেওয়া হয়।

প্রসঙ্গত উল্লেখ্য, একুশে জুলাই শহিদ দিবসের মঞ্চ থেকে রাজ্যের বকেয়া টাকা আদায়ের দাবিতে ২ অক্টোবর ‘দিল্লি চলো’ কর্মসূচির ডাক দিয়েছিলেন তৃণমূল সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শায়ের অঙ্গুলিহেলনে দিল্লি পুলিশ ধর্না করার অনুমতি বাতিল করেছিল। কিন্তু ঘাসফুল শিবিরও ছেড়ে দেওয়ার পাত্র নয়। তাঁরা দিল্লি পুলিশের কাছে ফের তিনটি জায়গায় কর্মসূচি করার জন্য আবেদন করে। একসাথে যদি তিন জায়গার কর্মসূচি বাতিল করে দিল্লি পুলিশ তাহলে সমস্যায় পড়তে হবে তাদেরই। সুতরাং ২ অক্টোবর তৃণমূলের কর্মসূচি কার্যত নিশ্চিত বলেই মনে করা হচ্ছে। তবে ডেরেকের চিঠির উত্তর কবে পায় তৃণমূল শিবির তাই দেখার।

Mistushree Guha

Mistushree Guha is working as Sub Editor. Presently she is attached with Uttarbanga Sambad Online. Mistushree is involved in Copy Editing, Uploading in website.

Recent Posts

Knife attack | পুঞ্চে ন্যাশনাল কনফারেন্সের সমাবেশে ছুরি নিয়ে হামলা, আহত তিন

পুঞ্চ: ন্যাশনাল কনফারেন্সের সমাবেশ চলাকালীন ছুরি নিয়ে হামলা চালাল অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীরা। রবিবার জম্মু ও…

3 mins ago

Attempt Murder | চা বাগান মালিককে গুলি করে হত্যার চেষ্টা, দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি শুরু পুলিশের

কিশনগঞ্জঃ চা বাগানের এক মালিককে গুলি করে মারার চেষ্টা করল তিন দুষ্কৃতী। রবিবার সকালে ঘটনাটি…

3 mins ago

চালসা: বিলুপ্তপ্রায় কাউন চাষ করে তাক লাগাল মেটেলি ব্লকের দক্ষিণ ধূপঝোরা এলাকার কৃষকেরা। প্রায় সাড়ে…

8 mins ago

Narendra Modi | ‘শাহজাহানকে বাঁচাতে মহিলাদের বদনাম করা হচ্ছে’, সন্দেশখালির ভিডিও প্রসঙ্গে মোদি

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ‘শাহজাহানকে বাঁচাতে সন্দেশখালিতে মহিলাদের বদনাম করা হচ্ছে।’ রবিবার পুরুলিয়ায় (Purulia) নির্বাচনি…

12 mins ago

Sundarban | মাথায় ধারালো অস্ত্রের কোপ মেরে খুন! সুন্দরবনে চোরাশিকারিদের নিশানায় বনকর্মী

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: সুন্দরবনের (Sundarban) জঙ্গলে চোরাশিকারিদের (Poachers)হাতে খুন হলেন এক বনকর্মী (Forest worker)।…

25 mins ago

Samsi | খাঁড়ির উপর হয়নি কালভার্ট, প্রাণের ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকোই ভরসা পিন্ডলতলাবাসীর

সামসী: সামসী(Samsi) গ্রাম পঞ্চায়েতের অধীন পিন্ডলতলা গ্রাম। এই গ্রামের পাশ দিয়ে বয়ে গিয়েছে একটি মরা…

36 mins ago

This website uses cookies.