Exclusive

Tufanganj | এলাকায় বসছে জুয়ার আসর, অভিযোগ তুফানগঞ্জে

বক্সিরহাট: অসম লাগোয়া প্রত্যন্ত এলাকায় প্রতি রাতে অশ্লীল নাচ-গানের আড়ালে বসছে জুয়ার আসর। এদিকে জুয়ার প্রতি আকৃষ্ট হয়ে পড়ছেন এলাকার তরুণরা। উচ্চগ্রামে মাইকের আওয়াজে এলাকার পড়ুয়াদের লেখাপড়া লাটে উঠেছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, প্রশাসনিক মহলে বোঝাপড়া থাকায় নাচ-গানের আড়ালে এই জুয়ার আসর বসাচ্ছে অসাধুচক্রের দল। তুফানগঞ্জ-২ (Tufanganj) ব্লকের পূর্ব ফলিমারি গ্রামের খামারপাড়া এলাকার ঘটনা।

বক্সিরহাট থানার (Bakshirhat police station) তুফানগঞ্জ-২ ব্লকের রায়ডাক ও সংকোশ নদীবেষ্টিত গ্রাম পূর্ব ফলিমারি। নদী ও অসম সীমানা গ্রামটিকে ব্লক ও জেলা থেকে বিচ্ছিন্ন করে রেখেছে। তাই স্বাভাবিকভাবেই উন্নয়নের ছোঁয়া লাগেনি এই গ্রামে। নদীপথে ও সড়কপথে অসমের দীর্ঘ রাস্তা ঘুরে ব্লকের বাকি অংশের সঙ্গে এই গ্রামের বাসিন্দাদের যোগাযোগ রাখতে হয়। প্রত্যন্ত এই এলাকায় প্রতি বছর এই সময় স্থানীয় ও অসমের কিছু তরুণ অশ্লীল নাচ-গান ও যাত্রার আসর বসান এলাকায়। অভিযোগ, এর আড়ালে রমরমিয়ে চলে জুয়ার আসর। সেই আসরে দু’রাজ্যের মানুষই শামিল হন।

খামারপাড়া নদী সংলগ্ন জায়গায় মঞ্চ বাঁধা হয়েছে। সন্ধ্যা নামতেই সেখানে শুরু হয়ে যায় অশ্লীল নাচের আসর। উচ্চগ্রামে মাইক বাজানো হয়। চিত্রহারের আকর্ষণে সন্ধ্যা নামতে এলাকার সব বয়সের মানুষ ভিড় জমান। তাঁদের মধ্যেই অনেকেই জুয়া খেলাতেও অংশ নেন। এদিকে উচ্চগ্রামে মাইক বাজানোয় পড়ুয়াদের পড়াশোনায় বিঘ্ন ঘটছে। আবার জুয়া খেলে অনেকে সর্বস্বান্ত হচ্ছেন। এতে অনেক পরিবারে অশান্তি শুরু হয়েছে। কিন্তু ভয়ে কেউ প্রতিবাদ করার সাহস দেখান না। প্রতিবাদ করলেই মিলছে হুমকি।

স্থানীয় এক তরুণের মা জানান, প্রতিদিন তাঁর ছেলে অন্যের জমিতে দিনমজুরির কাজ করেন। যা রোজগার করেন সন্ধে হলেই জুয়া খেলেই সব শেষ করে দেন। ফলে তাঁদের সংসারে অনটন লেগে রয়েছে।

শাসকদলের মদতেই বসছে জুয়ার আসর, অভিযোগ বিজেপির (BJP)। এ ব্যাপারে বিজেপির তুফানগঞ্জ ৪ নম্বর মণ্ডল সভাপতি গৌতম দাস বলেন, ‘শাসকদলের নেতাদের মদতেই খামারপাড়া, পূর্ব ফলিমারি এলাকায় বসছে জুয়ার আসর। ফলে সেখানে অভিযান চালাতে সাহস দেখায় না প্রশাসন।’ যদিও বিজেপির তোলা অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল (TMC)। তুফানগঞ্জ-২ ব্লক তৃণমূলের সহ সভাপতি নিরঞ্জন সরকারের বক্তব্য, ‘এসবের মধ্যে তৃণমূলের কেউ জড়িত নন। ভিত্তিহীন অভিযোগ করছে বিজেপি। প্রশাসনকে বলব প্রয়োজনীয় ব্যবস্থা নিতে।’

এ ব্যাপারে বক্সিরহাট থানার পুলিশ জানিয়েছে, এলাকাটি যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় অসম হয়ে সেখানে পৌঁছোতে প্রায় আড়াই ঘণ্টার উপর সময় লাগে। ফলে খবর পেয়ে সেখানে পৌঁছানোর আগেই আয়োজকরা সবকিছু গুটিয়ে সেখান থেকে অসমে পালিয়ে যায়। এসব বন্ধে স্থানীয়দের সঙ্গে নিয়ে তারা ফের উদ্যোগ নেবে বলে জানায়।

Sushmita Ghosh

Sushmita Ghosh is working as Sub Editor Since 2018. Presently she is attached with Uttarbanga Sambad Digital. She is involved in Copy Editing, Uploading in website and various social media platforms.

Recent Posts

Brown sugar | ইন্দো-নেপাল সীমান্তে মাদক সহ গ্রেপ্তার ২ পাচারকারী, উদ্ধার ৫০ গ্রাম ব্রাউন সুগার

কিশনগঞ্জঃ শনিবার রাতে দুটি পৃথক অভিযানে ইন্দো-নেপাল সীমান্তে মাদক সহ গ্রেপ্তার দুই মাদক পাচারকারী। সীমান্তবর্তী…

8 mins ago

Haryana | মারা গিয়েছে প্রিয় পোষ্য, শোকে আত্মঘাতী তরুণী!

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: বাড়ির পোষ্যদের প্রতি মানুষের অকৃত্তিম ভালোবাসার বহু কাহিনী আমরা শুনেছি। এবার…

10 mins ago

Sand Smuggling | পুলিশের জালে ‘চুনোপুঁটি’, বীরপাড়ায় অধরা বালি পাচারের পান্ডারা

মোস্তাক মোরশেদ হোসেন, বীরপাড়া: দীর্ঘদিন ধরে রাতেরবেলা বেআইনিভাবে বালি পাচার (Sand Smuggling) করা হচ্ছে মাদারিহাট-বীরপাড়া…

34 mins ago

Cassette | অনলাইন যুগে আজও ক্যাসেট বাঁচিয়ে রেখেছে জলপাইগুড়ির আশিষ

অনীক চৌধুরী, জলপাইগুড়ি: এখন কারও গান শুনতে ইচ্ছা করলে স্পটিফাই, গানা কিংবা ইউটিউবের বাইরে যেতে…

42 mins ago

Lok sabha election 2024 | ‘সিপিএমের সঙ্গে জোটে আপত্তি ছিল, ওরা শোনেনি’, মালদায় কংগ্রেসকে তোপ মমতার

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ রবিবার সুজাপুরের সভা থেকে বাংলার কংগ্রেস-সিপিএমের জোট নিয়ে খড়গহস্ত হন তৃণমূল…

1 hour ago

Teacher Recruitment Scam | চাকরি গেল ক্যানসার আক্রান্ত শিক্ষকের

প্রণব সূত্রধর, আলিপুরদুয়ার: তাঁর শারীরিক পরিস্থিতির সঙ্গে অনেকটা মিল খুঁজে পাওয়া যাবে সোমা দাসের। কিন্তু…

1 hour ago

This website uses cookies.