Exclusive

Jagadish Chandra Barma Basunia | জগদীশকে প্রার্থী করায় বিতর্ক! সোশ্যাল মিডিয়ায় পোস্ট পার্থ-ঘনিষ্ঠ নেতার

গৌরহরি দাস ও শুভঙ্কর সাহা,কোচবিহার ও দিনহাটা: জগদীশ বর্মা বসুনিয়াকে তৃণমূল কংগ্রেস প্রার্থী ঘোষণার পরপরই দলের একাংশের মধ্যে বিষয়টি নিয়ে ক্ষোভ দেখা দিয়েছে। রবিবার জগদীশকে প্রার্থী করার পরপরই ঘাসফুলের কোচবিহার-১ বি ব্লকের তৃণমূল যুব কংগ্রেসের প্রাক্তন জেলা সভাপতি সঞ্জীব রাজভর সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছেন। তাতে তিনি লিখেছেন, ‘ছুড়ে দেওয়া হল।’ এরপর গোটা চারেক বিস্ময়সূচক চিহ্ন। তাঁর এই পোস্টের পরিপ্রেক্ষিতে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ সেখানে লিখেছেন, ‘তোমরা কী চাও, দল সবকিছু যার যার পছন্দমতো করবে?’ আর মন্ত্রীর এই পোস্টকে ঘিরে বিষয়টি নিয়ে রাজনৈতিক মহলে বিশেষ করে তৃণমূলের অন্দরে ব্যাপক চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে।

দলীয় সূত্রে জানা গিয়েছে এবারের লোকসভা নির্বাচনে কোচবিহারে তৃণমূলের প্রার্থী হওয়ার দৌড়ে জগদীশের পাশাপাশি দলের প্রাক্তন সাংসদ পার্থপ্রতিম রায়েরও নাম ছিল। যদিও শেষপর্যন্ত জগদীশকে প্রার্থী ঘোষণা করেছে দল। সঞ্জীব রাজভর নামে যিনি এই পোস্ট করেছেন তিনি পার্থপ্রতিম  রায়ের অনুগামী হিসাবেই পরিচিত। রাজনৈতিক মহলের মতে পার্থকে প্রার্থী না করার হতাশাতেই বোধহয় তিনি এরকম পোস্ট করেছিলেন। যদিও বিষয়টি নিয়ে সোমবার জিজ্ঞাসা করা হলে সঞ্জীব রাজভর জানান, তিনি যে পোস্ট করেছেন সেটা সম্পূর্ণ ব্যক্তিগত ও পারিবারিক। এর সঙ্গে রাজনীতি বা প্রার্থী হওয়ার সঙ্গে কোনও সম্পর্ক নেই। দল যাঁকে প্রার্থী করেছে, দলের একজন কর্মী হিসাবে তিনি তাঁর হয়েই কাজ করবেন।

‘যদি দলের সঙ্গে সঙ্গে নিজের ভালো চান, দলের কাউকেই শত্রু বলে মনে করবেন না।’ লোকসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী ঘোষণার একদিন পরেই সোমবার দুপুরে সোশ্যাল মিডিয়ায় এই ভাষাতেই ‘হুঁশিয়ারি’ দিলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। তিনি কাকে বা কার উদ্দেশ্যে এই হুমকি দিয়েছেন, কেন দিয়েছেন তা নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে বিশেষ করে তৃণমূলের অন্দরে ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে। যদিও তিনি একে হুঁশিয়ারি বলতে নারাজ। এদিন তিনি বলেন, ‘একজন বয়স্ক সহকর্মী হিসাবে সবাইকে উপদেশ দিয়েছি। সার্বিকভাবে সবার উদ্দেশ্যেই বলা। তবে কোচবিহারে এধরনের ক্ষোভ, বিক্ষোভ আছে এমনটা জানা নেই।’

Mistushree Guha

Mistushree Guha is working as Sub Editor. Presently she is attached with Uttarbanga Sambad Online. Mistushree is involved in Copy Editing, Uploading in website.

Recent Posts

Islampur | মিলছে না সরকারি সাহায্য-সহযোগিতা, ঐতিহ্যবাহী সূর্যাপুরি আম চাষে অনীহা চাষিদের

ইসলামপুর: হারিয়ে যাচ্ছে ইসলামপুরে (Islampur) ঐতিহ্য সূর্যাপুরি আম। কারণ, সরকারি সাহায্য ও প্রশাসনিক নজরদারির অভাব।…

20 mins ago

Narendra Modi | মাথায় গেরুয়া পাগড়ি, হাতে খুন্তি! প্রধানমন্ত্রীর এমন রূপ আগে দেখেছেন?

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: চতুর্থ দফা ভোটের মধ্যে একেবারে অন্যরূপে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra…

22 mins ago

Election update | দেদার ছাপ্পা, বুথ জ্যাম, রক্তপাত! বিক্ষিপ্ত অশান্তির মাঝেই ভোট দানের হিড়িক বাংলার ৮ কেন্দ্রে

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ দুই একটি জায়গায় বিক্ষিপ্ত ঘটনা ঘটলেও একপ্রকার নির্বিঘ্নেই ভোট চলছে বাংলার আটটি…

27 mins ago

Indonesia | ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগে বিধ্বস্ত ইন্দোনেশিয়া, ভূমিধস-হড়পায় মৃত অন্তত ৩৪

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ভয়ংকর প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ইন্দোনেশিয়ার(Indonesia) পশ্চিমাঞ্চল। একটানা ভারী বৃষ্টির ফলে সেই…

37 mins ago

CBSE 12th Results 2024 | প্রকাশিত সিবিএসই’র দ্বাদশের পরীক্ষার ফলাফল, ছেলেদের তুলনায় এগিয়ে মেয়েরা

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: চলতি বছর দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফল (CBSE 12th Results 2024) ঘোষণা…

54 mins ago

Abhijit Ganguly | মামলাকারীর ভূমিকায় প্রাক্তন ‘ধর্মাবতার’, এফআইআর খারিজের আর্জি জানিয়ে হাইকোর্টে অভিজিৎ

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্কঃ এতদিন যিনি ছিলেন ‘ধর্মাবতার’, আর আজ তিনি মামলাকারীর ভূমিকায়। তিনি আর…

1 hour ago

This website uses cookies.