Breaking News

এগরা বিস্ফোরণকাণ্ডে মৃত্যু হয়েছে ২২ জনের! বিস্ফোরক দিলীপ

কলকাতা: এগরায় বিস্ফোরণে মৃত্যু হয়েছে ২২ জনের! বৃহস্পতিবার খাদিকুল গ্রামে গিয়ে এমনই বিস্ফোরক দাবি করলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। পাশাপাশি এদিন মুখ্যমন্ত্রী ও পুলিশকে নিশানা করেন দিলীপ।

মঙ্গলবার দুপুরে বিস্ফোরণে কেঁপে ওঠে এগরার খাদিকুল গ্রাম। গ্রামের রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকে দেহ। ঘটনায় ৯ জনেপ মৃত্যু হয়। জখম হন বেশ কয়েকজন। ঘটনার ৪৮ ঘণ্টা পরও এখনও উত্তপ্ত রয়েছে এলাকা। এদিন পরিস্থিতি খতিয়ে দেখতে ঘটনাস্থলে যান বিজেপি নেতা। এলাকার বাসিন্দাদের সঙ্গে কথা বলেন তিনি। ঘটনাস্থলে দাঁড়িয়ে দিলীপ দাবি করেন, ‘আমি জানি ২২ জন কাজ করতেন কারখানায়। ঘটনার সময় সকলেই ছিলেন। বিস্ফোরণে ২২ জনের মৃত্যু হয়েছে। যদিও এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যুর খবর সামনে এসেছে।’

পাশাপাশি দিলীপ বলেন, সাধারণ মারামারি করলে যে ধারা দেওয়া হয়, তা দেওয়া হয়েছে ভানুকে। ছাড়া পেয়ে আবার ব্যবসা শুরু করবে। মুখ্যমন্ত্রীর সমালোচনায় দিলীপের বক্তব্য, মুখ্যমন্ত্রী ক্ষতিপূরণ দিয়ে দায়িত্ব ঝেড়ে ফেলতে চাইছেন। পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে দিলীপ বলেন, ‘পুলিশের ভূমিকায় মানুষ ক্ষুব্ধ।’ তিনি অভিযোগ করেন, হামলার খবর থাকা সত্ত্বেও পুলিশ সঠিক সময়ে যায়নি, কোনও পদক্ষেপ করেননি।

প্রসঙ্গত, মঙ্গলবার দুপুরে পূর্ব মেদিনীপুরের এগরার খাদিকুল এলাকায় একটি বাজি কারখানায় বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে, ঘটনাস্থল থেকে কিছুটা দূরে গ্রামের রাস্তায় ছিন্নভিন্ন হয়ে দেহ পড়ে থাকতে দেখা যায়। বিস্ফোরণে অন্তত ৯ জনের মৃত্যু হয়। জখম হন বেশ কয়েকজন। কী করে এমন ঘটনা ঘটল, তা জানতে সিআইডি তদন্তের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, এই ঘটনায় এগরা থানার আইসিকে শোকজ করতে বলেন মুখ্যমন্ত্রী। অভিযুক্ত ভানু কীভাবে জামিন পেলেন, তা জানতে চান তিনি। এরপরই আইসিকে শোকজ করা হয়।

অপরদিকে, পুলিশের ভূমিকা নিয়ে আগে থেকেই ক্ষোভ উগরে দেন স্থানীয় বাসিন্দারা। মঙ্গলবার থেকেই এলাকায় চিরুনি তল্লাশি চালাচ্ছিল পুলিশ। এই ঘটনায় এনআইএ তদন্তের দাবি করেন শুভেন্দু। গতকাল বিস্ফোরণস্থল পরিদর্শনে যান তিনি। বিজেপির তরফে পুলিশ-প্রশাসনের বিরুদ্ধে বিষয়টি লঘু করে দেখানোর অভিযোগ তোলা হলেও তৃণমূলের পালটা দাবি, বিস্ফোরণের তথ্যপ্রমাণ সহ ফরেন্সিক রিপোর্ট আসার আগে বিস্ফোরক আইনের ধারা দিলে মামলা দুর্বল হয়ে যাওয়ারই আশঙ্কা থাকে।

এদিন বিস্ফোরণকাণ্ডে রাজ্যের কাছে রিপোর্ট চায় কলকাতা হাইকোর্ট। ঘটনার ভয়াবহতার ছবি দেখে শিউরে ওঠেন হাইকোর্টের প্রধান বিচারপতি। পাশাপাশি আদালতের পর্যবেক্ষণ, বিস্ফোরণের যা ‘ভয়াবহতা’, তাতে বিস্ফোরক আইনে মামলা রুজু করার যথেষ্ট কারণ রয়েছে। সিআইডি এ বিষয়ে খতিয়ে দেখে সিদ্ধান্ত নেবে। বিস্ফোরক আইনে মামলা হলে আইন মেনে তদন্ত করতে পারবে এনআইএ-ও। শুভেন্দু অধিকারীর করা একটি জনস্বার্থ মামলার প্রেক্ষিতে আদালত বৃহস্পতিবার একথা জানায়।

Sushmita Ghosh

Sushmita Ghosh is working as Sub Editor Since 2018. Presently she is attached with Uttarbanga Sambad Digital. She is involved in Copy Editing, Uploading in website and various social media platforms.

Recent Posts

Totapara Tea Garden | শ্রমিক অসন্তোষের জের! কর্মবিরতি তোতাপাড়া চা বাগানে

নাগরাকাটা: শ্রমিক অসন্তোষের জের। মে দিবসের প্রাক্কালে কর্মবিরতির বিজ্ঞপ্তি জারি হল বানারহাটের তোতাপাড়া চা বাগানে…

21 mins ago

Gorumara National Park | কেমন আছে গরুমারা? খতিয়ে দেখতে এলাকায় ফরাসি প্রতিনিধি দল

শুভদীপ শর্মা ও অর্ঘ্য বিশ্বাস, ময়নাগুড়ি: গরুমারা জঙ্গল (Gorumara National Park) কীভাবে পরিচালিত হচ্ছে? কেমনই…

39 mins ago

Harirampur | চা বিক্রেতার মাথা থেঁতলানো দেহ উদ্ধার, মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা

হরিরামপুর: বাড়ি থেকে একশো মিটার দূরে চা বিক্রেতার মাথা থেঁতলানো দেহ উদ্ধারের ঘটনায় শোরগোল এলাকাজুড়ে।…

1 hour ago

Kaliyaganj | প্রভাবশালীদের দাপটে ভরাট হচ্ছে পুকুর ও নদী! পুলিশ-প্রশাসনের ভূমিকায় প্রশ্ন

অনির্বাণ চক্রবর্তী, কালিয়াগঞ্জ: ফের শিরোনামে কালিয়াগঞ্জের (Kaliyaganj) শ্রীমতি নদী। বেলাগাম মাটি চুরির অভিযোগে ক্ষিপ্ত সেখানকার…

2 hours ago

Mohit Sengupta | ৭ বছর পর মিলল স্বস্তি, অর্থ তছরুপ মামলায় বেকসুর খালাস মোহিত

দীপঙ্কর মিত্র, রায়গঞ্জ: ২০১৬ সালে রায়গঞ্জ পুরসভার (Raiganj Municipality) মেয়াদ শেষ হয়। নির্বাচিত পুরপ্রধান মোহিত…

2 hours ago

Heatwave | তাপমাত্রা ছুঁতে পারে ৪২ ডিগ্রি, গৌড়বঙ্গের জন্য আশঙ্কার কথা শোনাল আবহাওয়া দপ্তর

সাজাহান আলি, পতিরাম: গরমে হাঁসফাঁস অবস্থা বঙ্গে। বৃষ্টির জন্য মুখিয়ে আছেন রাজ্যবাসী। তবে মালদা (Malda)…

2 hours ago

This website uses cookies.