Saturday, September 23, 2023
Homeউত্তরবঙ্গআলিপুরদুয়ারখয়েরবাড়িতে হাতির হানা অব্যাহত, ক্ষতিগ্রস্ত বাড়ি, খেত

খয়েরবাড়িতে হাতির হানা অব্যাহত, ক্ষতিগ্রস্ত বাড়ি, খেত

রাঙ্গালিবাজনা: প্রতি রাতেই এলাকায় হানা দিচ্ছে হাতি। মাদারিহাট বীরপাড়া ব্লকে হাতির হানায় লাগাতার ফসল নষ্ট ও বাড়িঘর ক্ষতিগ্রস্ত হওয়ায় ক্ষোভ বাড়ছে। বুধবার রাতেও দক্ষিণ খয়েরবাড়িতে দুটি হাতি হানা দেয়। ক্ষতিগ্রস্ত হয়েছে রফিকুল ইসলাম, খচদ্দিন মিঁয়া ও হাসিবুল আলমের বাড়ি। কারও পাকা ঘরের দেওয়াল ভেঙে পড়েছে। আবার কারও ঘরের পাটকাঠির বেড়া ভেঙে চুরমার হয়ে গিয়েছে। হাতি সাবাড় করেছে ঘরে মজুত ধান। পাশাপাশি, হাতির পায়ের চাপে ক্ষতিগ্রস্ত হয়েছে ধানখেত। বৃহস্পতিবার ক্ষোভে ফেটে পড়েন খচদ্দিন। তিনি বলেন, ‘প্রতি রাতেই হাতি হানা দিচ্ছে‌। বন দপ্তরের সামান্য কয়েক টাকা ক্ষতিপূরণ চাই না। আমরা চাই হাতির হানা রুখতে ব্যবস্থা করুক বন দপ্তর।’

খয়েরবাড়ি, ধুমচি, দলগাঁও, দলমোড়, বান্দাপানি, রেতি, লঙ্কাপাড়া ফরেস্ট থেকে বেরিয়ে লাগাতার মাদারিহাটের বিভিন্ন গ্রাম ও চা বাগানের শ্রমিক মহল্লায় হানা দিচ্ছে হাতি। হাতির হানা চলছে ফালাকাটা ব্লকের শালকুমার, দেওগাঁও ও দলগাঁও গ্রাম পঞ্চায়েত এলাকাতেও। অবশ্য বন দপ্তরের বক্তব্য, হাতির হানা রুখতে টহলদারির পাশাপাশি ক্ষতিপূরণও দেওয়া হচ্ছে।

Sushmita Ghosh
Sushmita Ghoshhttps://uttarbangasambad.com/
Sushmita Ghosh is working as Sub Editor Since 2018. Presently she is attached with Uttarbanga Sambad Digital. She is involved in Copy Editing, Uploading in website and various social media platforms.
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments