Breaking News

এশিয়া কাপে দুরমুশ পাকিস্তান! ২২৮ রানে বাবর আজমের দলকে হারাল ভারত

নিউজ ব্যুরো: এশিয়া কাপের সুপার ফোরে পাকিস্তানকে ২২৮ রানের বিরাট ব্যবধানে হারিয়ে দিল রোহিত শর্মার টিম ইন্ডিয়া। ম্যান অফ দ্য ম্যাচ কিং কোহলি।

ভারতের ৩৫৬ রানের জবাবে ব্যাট করতে নেমে কখনই ছন্দে ছিল না পাকিস্তান। দলের রান যখন ১৭ সেই সময় তাদের প্রথম ধাক্কা দেন বুমরাহ। বুমরাহর বলে শুভমান গিলের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন ইমামুল হক (৯)। এরপর হার্দিক পান্ডিয়া স্ট্যাম্প ছিটকে দেন পাক অধিনায়ক বাবর আজমের (১০)। সেই ধাক্কা তাঁরা আর কাটিয়ে উঠতে পারেননি।

নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে শুরু করে পাকিস্তান। এর জন্য কৃতিত্ব প্রাপ্য কুলদীপ যাদবের। এদিন তিনি দুর্দান্ত বল করেছেন। মাত্র ৮ ওভার বল করে ২৫ রানের বিনিময়ে তাঁর ঝুলিতে ৫ উইকেট। ফকর জামান (২৭), সলমন আলি আঘা (২৩), ইফতিকার আহমেদ (২৩) সামান্য রুখে দাঁড়ানোর চেষ্টা করলেও তা পাহাড় সমান রান তাড়া করার জন্য যথেষ্ট ছিল না। প্রথম ধাক্কা বুমরাহ দিলেও মূলত কুলদীপ যাদবের স্পিনে তাসের ঘরের মতো ভেঙে পড়ে পাক ব্যাটিং লাইন আপ। তবে ফিল্ডিংয়ের সময় চোট পাওয়ায় এদিন ব্যাট করতে নামেননি নাসিম শা ও রউফ।

এদিন বিরাট কোহলি ও কেএল রাহুলের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর দিয়ে পাকিস্তানের সামনে ৩৫৭ রানের টার্গেট দেয় ভারত। দুই ব্যাটারই অপরাজিত শতরান করেন। কোহলি ৯৪ বলে ১২২ রানে অপরাজিত থাকেন। ইনিংসে ছিল ৯টি চার ও ৩টি ছয়। অন্যদিকে, রাহুল ১০৬ বলে করেন ১১১। তিনিও অপরাজিত থাকেন। তিনি ইনিংস সাজান ১২টি চার ও দুটি ছক্কা দিয়ে। ৫০ ওভারে ২ উইকেট হারিয়ে ৩৫৬ রান তোলে ভারত। জেতার জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ৩৫৭ রান। এই রান তাড়া করতে নেমে ৩২ ওভারে মাত্র ১২৮ রানে গুটিয়ে যান বাবর আজমরা।

রবিবার কলম্বোয় এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই পড়শি দেশ। টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠান পাক অধিনায়ক বাবর আজম। গতকাল দুর্দান্ত শুরু করেন টিম ইন্ডিয়ার দুই ওপেনার শুভমান গিল ও অধিনায়ক রোহিত শর্মা। শুভমান (৫২ বলে ৫৮) ও রোহিত (৪৯ বলে ৫৬) করেন। তাঁদের জুটিতে ওঠে ১২১ রান। তাঁরা আউট হলে মাঠে নামেন বিরাট-রাহুল। গতকাল ২৪.১ ওভারের মাথায় ভারতের স্কোর যখন ২ উইকেটে ১৪৭, ঠিক তখনই ঝমঝমিয়ে বৃষ্টি নামে। বৃষ্টির জন্য যখন খেলা থামে তখন বিরাট ৮ এবং রাহুল ১৭ রানে ক্রিজে ছিলেন।

সোমবার বিকেল ৪টা ৪০ নাগাদ রিজার্ভ ডে-র খেলা শুরু হতেই দুই ব্যাটারকে একই ছন্দে দেখা যায়। প্রথমে দেখে নিয়ে দুজনেই ঝড় তোলেন ব্যাটিংয়ে। পাক বোলারদের মধ্যে সবচেয়ে বেশি রান দিয়েছেন শাহিন আফ্রিদি। ১০ ওভারে ৭৯ রান দিয়ে ১টি উইকেট পান তিনি। ফাহিম আশরাফ ১০ ওভারে ৭৪ রান দিলেও কোনও উইকেট পাননি। নাসিম শা গতকালের পর এদিনও ভালো বল করেন। তবে ৯.২ ওভারে ৫৩ রান দিয়ে উইকেটহীন থাকেন তিনি। ইফতিকার আহমেদকেও বেধড়ক ঠেঙিয়েছেন বিরাট-রাহুল। ৫.৪ ওভার বল করে ৫২ রান দেন ইফতিকার। সাদাব খান ১০ ওভারে দেন ৭১ রান।

Web Desk

Uttarbanga Sambad is leading online news publisher in West Bengal. Every single article post checked after verify and fact checking by our own staff.

Recent Posts

জেইই মেইন-এ দার্জিলিং জেলায় সম্ভাব্য প্রথম শিলিগুড়ির আদিত্য

শিলিগুড়ি: ডিজিটাল মিউজিক তৈরি করা তার শখ। তবে পেশায় বিজ্ঞানী হতে চায় জেইই (মেইন)-তে দার্জিলিং…

17 mins ago

জঙ্গলে ঘুরে রিপোর্ট তৈরি, ইকো ট্যুরিজম স্পটের খোঁজে সমীক্ষা বন দপ্তরের

শিলিগুড়ি: পাহাড় ও পাহাড়ের পাদদেশে ইকো ট্যুরিজম স্পটের খোঁজ শুরু করেছে বন দপ্তর। পরিবেশপ্রেমী সংস্থা…

36 mins ago

Manipur Repolling | ভোট বাতিল ৬ বুথে, পুনর্নির্বাচনের ঘোষণা মণিপুরে

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় দফার ভোটেও (Lok Sabha election 2024) অশান্ত ছিল মণিপুর। আর…

50 mins ago

হতাশার মাঝে এক দলের উল্লাস আরও মর্মান্তিক

মৌমিতা আলম শুকনো মুখ, নুইয়ে পড়া কাঁধ। চোখ দুটো পুকুরের জলে স্থির। যেন কিছু খুঁজছেন।…

1 hour ago

ছাত্রছাত্রীরা যেন বিস্মৃত চারাগাছ

রম্যাণী গোস্বামী দক্ষিণের সঙ্গে পাল্লা দিয়ে উত্তর, দমদম থেকে ফুলবাড়ি এই এপ্রিল শেষেই জ্বলছে প্রচণ্ড…

1 hour ago

Ramban Land Sinking | ধসে যাচ্ছে একের পর এক বাড়ি, রাস্তা! ভূমিধসের জেরে ক্ষতিগ্রস্ত রামবান

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ভয়ঙ্কর বিপদের মুখে ভূস্বর্গ। জম্মু-কাশ্মীরের রামবান জেলায় (Ramban land sinking) ধসে…

2 hours ago

This website uses cookies.