রাজ্য

Cooch Behar | আইএনটিটিইউসির ইউনিয়ন অফিস সরালো পুরসভা, তুমুল বিক্ষোভ মাথাভাঙ্গায়

মাথাভাঙ্গা: মাথাভাঙ্গা শহর জবরদখল মুক্ত করতে আইএনটিটিইউসির (INTTUC) ইউনিয়ন অফিস পুরসভার মার্কেট কমপ্লেক্সে (Market Complex) স্থানান্তরিত করে দেওয়া হল। এই ঘটনার প্রতিবাদে শুক্রবার মাথাভাঙ্গায় বিক্ষোভ দেখায় তৃণমূল কংগ্রেস। পুরসভার বোর্ড মিটিংয়ে কোনও আলোচনা না করে এবং দলীয় নেতৃত্বকে অন্ধকারে রেখে আর্থিক লেনদেনের মাধ্যমে ইউনিয়ন অফিস সেখান থেকে তুলে দেওয়া হয়েছে। এই অভিযোগেই এদিন বিক্ষোভ করেন তাঁরা।

মাথাভাঙ্গা শহরের চৌপথি সংলগ্ন ইমিগ্রেশন রোডের ধারের এই সরকারি জমিতে বাম আমলেই সিটুর একটি ইউনিয়ন অফিস তৈরি হয়। তারপর  ২০১১ সালে পালাবদলের পর সেই অফিসের দখল নেয় আইএনটিটিইউসি।‌ ইউনিয়ন অফিসের পেছনের জমির মালিক সত্যেন্দ্র বর্মন তাঁর জমিতে নির্মাণকার্য শুরু করার জন্য আইএনটিটিইউসি নেতৃত্ব ও পুরসভার সঙ্গে আলোচনা করে তার জমির সামনে থেকে ইউনিয়ন অফিসটি তুলে দেয়। এরপর পুরসভার পক্ষ থেকে মাথাভাঙ্গা অটোস্ট্যান্ড সংলগ্ন পুরসভার কমপ্লেক্সে সেই ইউনিয়ন অফিসটি স্থানান্তরিত করা হয়। এব্যাপারে আইএনটিটিইউসি কোচবিহার জেলা সাধারণ সম্পাদক আলিজার রহমান বলেন, “মাথাভাঙ্গা শহর জবরদখল মুক্ত করতে মহকুমা প্রশাসন এবং পুরসভা যে সিদ্ধান্ত নিয়েছে সেই সিদ্ধান্ত অনুযায়ী ওই ইউনিয়ন অফিসটি পুরসভার মার্কেট কমপ্লেক্সের স্থানান্তরিত করে ওই জায়গা দখল মুক্ত করে দেওয়া হয়েছে।” মাথাভাঙ্গা পুরসভার চেয়ারম্যান লক্ষপতি প্রামাণিককে এবিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, “মাথাভাঙ্গা শহর জবরদখল মুক্ত করার প্রক্রিয়া শুরু হয়েছে অনেকদিন আগেই। সেই কর্মসূচির অঙ্গ হিসেবেই ফুটপাতের বেআইনি নির্মাণ সরিয়ে দেওয়া হচ্ছে। একটি ইউনিয়ন অফিস সরিয়ে নিয়েছে আরেকটি ইউনিয়ন অফিস রয়েছে।‌ তাঁদেরকেও প্রস্তাব দেওয়া হয়েছে পুরসভার শর্ত মেনে পুরসভার মার্কেট কমপ্লেক্সের ঘর নেওয়ার।”

 এদিকে পুরসভার বোর্ড মিটিংয়ে কোন আলোচনা না করে এবং দলীয় নেতৃত্বকে অন্ধকারে রেখে আর্থিক লেনদেনের মাধ্যমে ইউনিয়ন অফিস সেখান থেকে তুলে দেওয়া হয়েছে এই অভিযোগে শুক্রবার সেখানে বিক্ষোভ দেখায় তৃণমূল কংগ্রেসের একাধিক নেতা। মাথাভাঙ্গা শহর ব্লক তৃণমূল কংগ্রেস সহ-সভাপতি সঞ্জয় কুমার বর্মন বলেন, “জবরদখল উচ্ছেদ করতে হলে শহরের সমস্ত জবরদখল উচ্ছেদ করতে হবে সাধারণ মানুষের সুবিধার্থে। কোনও ব্যক্তি বিশেষের সুবিধার্থে যখন বেআইনি নির্মাণ সরিয়ে নেওয়া হয় তখন তো সন্দেহ হবেই।” বিক্ষোভকারীদের হুঁশিয়ারি, পুরসভা  সমস্ত জবরদখল উচ্ছেদ না করে কেন বেছে বেছে বেআইনি নির্মাণ তুলছে  এবং সেক্ষেত্রে যে আর্থিক লেনদেনের অভিযোগ উঠছে তা স্পষ্ট না করলে তাঁরা গণ ইস্তফা দেবেন বলে জানিয়েছেন।

Mouli Majumder

Mouli Majumder is working as Trainee Sub Editor. Presently she is attached with Uttarbanga Sambad Online. Mouli is involved in Copy Editing, Uploading in website.

Recent Posts

Neeraj Chopra | ফের সাফল্য, তিন বছর পর দেশের মাটিতে নেমেই সোনা জয় নীরজের

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: তিন বছর পর দেশের মাটিতে ইভেন্টে নেমেই সোনা জয় অলিম্পিক চ্যাম্পিয়ন…

1 min ago

Cooch Behar | পুকুরে স্নান করতে নেমে বিপত্তি, জলে ডুবে মৃত ২ স্কুল পড়ুয়া

দেওয়ানহাট: পুকুরে স্নান করতে নেমে বিপত্তি। জলে ডুবে মৃত্যু হল দুই স্কুল পড়ুয়ার। বুধবার দুপুরে…

2 mins ago

Deputation | ‘বন্দি কৃষকদের মুক্তি চাই’, জেলা শাসককে স্মারকলিপি গ্রামবাসীর

মালদা: তৃতীয় দফার নির্বাচনের দিন রণক্ষেত্রের চেহারা নিয়েছিল রাধাকান্তপুর। পুলিশের লাঠিচার্জে আহত হয়েছিল বেশ কয়েকজন…

19 mins ago

Siliguri | অস্বাভাবিক মৃত্যু তৃণমূল নেতার ভাইয়ের, ঝুলন্ত দেহ উদ্ধার হল গোডাউন থেকে

শিলিগুড়িঃ তৃণমূল নেতার ভাইয়ের ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনায় বুধবার চাঞ্চল্য ছড়াল চম্পাসারি এলাকায়। এদিন সকালে…

22 mins ago

Balurghat | অর্ধেক জীবন পার সংশোধনাগারে, মুক্তি পেয়ে নতুন জীবন শুরু গুরুপদর

বালুরঘাট: জীবনের অর্ধেকটা সময় কেটে গিয়েছে সংশোধনাগারের ভেতরে। ২৮ বছর পর মুক্তি পেয়ে জীবনের দ্বিতীয়…

33 mins ago

NBSTC | ৪ জুন সরকার বদলালেই এনজেপি স্টেশনে ঢুকবে এনবিএসটিসির বাস, আশাবাদী গৌতম

শিলিগুড়ি: ৪ জুনের পর কেন্দ্রে সরকার বদলে যাবে, তখনই নিউ জলপাইগুড়ি স্টেশন চত্বরে এনবিএসটিসির বাস…

36 mins ago

This website uses cookies.