Top News

পুর দুর্নীতিতে ডাক সুজিত বসুকে, এখনো পাইনি নোটিস পাল্টা দাবি মন্ত্রীর

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: পুর নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তলব করেছেন রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসুকে।তবে দমকল মন্ত্রীর দাবি তিনি নাকি সিবিআই এর এখনও কোন নোটিস পাননি।মন্ত্রীর এই মন্তব্যের পর তৈরি হয়েছে ধোঁয়াশা। সম্প্রতি রাজ্যে পুরনিয়োগ দুর্নীতির তদন্ত শুরু করেছে সিবিআই। তদন্তে মিলেছে একাধিক নথিও। আর সেই নথির ভিত্তিতেই তলব মমতা ঘনিষ্ঠ এই মন্ত্রীকে। আগামী ৩১ অগাস্ট সকাল ১১ টায় নিজাম প্যালেসে ডাকা হয়েছে সুজিতকে।কিন্তু এতকিছুর পরও মন্ত্রী দাবি করছেন তার কাছে সিবিআই এর কোন নোটিস আসেনি এখনো। তাহলে প্রশ্ন উঠছে কেন মন্ত্রীর নাম উঠে এল পুরনিয়োগ দুর্নীতিতে?

উল্লেখ্য, ২০১৬ সালে দক্ষিণ দমদম পুরসভার উপপ্রধান ছিলেন সুজিত বসু।সিবিআই দাবি করছে সেই সময় থেকেই পুর নিয়োগে দুর্নীতি হয়েছে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সিবিআই কে নির্দেশ দিয়েছিলেন পুরনিয়োগে দুর্নীতির তদন্ত করতে। সেই তদন্তে নেমে গত ১৯ মার্চ অয়ন শীলকে গ্রেপ্তার করে সিবিআই।অয়নের সল্টলেকের অফিসে তল্লাশি চালিয়ে রাজ্যের একাধিক পুরসভার বিভিন্ন পদে চাকরিপ্রার্থীদের ওএমআর শিট উদ্ধার করেন তারা। অয়ন তদন্তকারীদের জানায়,বিভিন্ন পুরসভায় চাকরি পাইয়ে দেওয়ার বিনিময়ে তিনি মোট ২০০ কোটি টাকা তুলেছিলেন।যদিও পুর নিয়োগ দুর্নীতিতে সিবিআই তদন্ত নিয়ে আপত্তি করেছিল রাজ্য সরকার। রাজ্য আবেদন করেছিল সুপ্রিম কোর্টে। গত সোমবার রাজ্য সরকারের আবেদন খারিজ করে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ পরিষ্কার জানায়, ‘শিক্ষা দফতরে নিয়োগ দুর্নীতির সঙ্গে পুরসভায় নিয়োগ দুর্নীতির যোগ রয়েছে। এ ব্যাপারে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তথ্য ও প্রমাণ পেশ করেছে।’

সুপ্রিম কোর্টের এই নির্দেশের পরই তদন্তে আরও তৎপরতা শুরু করে সিবিআই।কারণ তারা এতদিন অপেক্ষা করছিলেন সর্বোচ্চ আদালতের রায়ের উপর।শুধু রাজ্যের মন্ত্রী নয়, ডাকা হবে বেশ কয়েকটি পুরসভার বর্তমান ও প্রাক্তন চেয়ারম্যান ও কাউন্সিলরকেও।

Mistushree Guha

Mistushree Guha is working as Sub Editor. Presently she is attached with Uttarbanga Sambad Online. Mistushree is involved in Copy Editing, Uploading in website.

Recent Posts

Murder Case | পারিবারিক অশান্তির জের, ছেলের হাতে খুন মা!

অনুপ মণ্ডল, বুনিয়াদপুর: পারিবারিক বিবাদের জেরে ছেলের হাতে খুন হলেন মা (Murder Case)। ঘটনাটি ঘটেছে…

2 mins ago

পাম্প হাউস থাকলেও পৌঁছোচ্ছে না জল, ক্ষোভ বাসিন্দাদের

নাগরাকাটা: গ্রামে পাম্প হাউস থাকলেও জল পৌঁছোয় না একাধিক এলাকায়। ক্ষোভে এলাকার বাসিন্দারা সেই পাম্প…

25 mins ago

একমাত্র চিকিৎসক ছুটিতে, বন্ধ প্রাণী স্বাস্থ্যকেন্দ্র

রাঙ্গালিবাজনা: মাত্র একজন চিকিৎসকই ভরসা। নেই কোনও সহকারী। চিকিৎসক ছুটিতে গেলে বন্ধ থাকে আলিপুরদুয়ার জেলার…

50 mins ago

Oklahoma tornado | ওকলাহোমায় টর্নেডোতে মৃত ৪, আহত শতাধিক

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের ওকলাহোমায় টর্নেডোতে মৃত্যু হয়েছে ৪ জনের। বড় বিপর্যয়ের আশঙ্কায়…

51 mins ago

Abhishek Banerjee | ‘যোগ্য চাকরিপ্রাপকদের পাশে আছি’, সুপ্রিম শুনানির পর বার্তা অভিষেকের

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: 'মেধাযুক্ত যোগ্য চাকরিপ্রাপকদের পাশে আছি', সুপ্রিম কোর্টে চাকরি বাতিলের মামালার প্রথম…

56 mins ago

Skin Cancer | বিশ্বে আসতে চলেছে ত্বকের ক্যানসারের ভ্যাকসিন, মানবদেহে চলছে ট্রায়াল

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: মাঝেমধ্যেই আমাদের ত্বকে কমবেশি র‌্যাশ, ঘামাচি দেখা দেয়। কখনও হয়তো এসবে…

59 mins ago

This website uses cookies.