Top News

John Barla | নতুন ভোটারদের অ্যাম্বাসাডর বানানোর ওপর জোর বারলার

অভিজিৎ ঘোষ, সোনাপুর: বিজেপির অ্যাম্বাসাডর বানানোর ওপর জোর দিলেন আলিপুরদুয়ারের (Alipurduar) সাংসদ জন বারলা (John Barla)। লোকসভা ভোটের (Lok Sabha Election) আগে নতুন ভোটারদের মাধ্যমে বিজেপির প্রচার বাড়াতে এই কর্মসূচি। বৃহস্পতিবার আলিপুরদুয়ার-১ ব্লকের বাবুরহাটে বিজেপির (BJP) যুব মোর্চার তরফে আয়োজিত নব মতদাতা সম্মেলনে এই কথাই বললেন বারলা।

২০২৪ সালের লোকসভা ভোটের দিনক্ষণ এখনও ঘোষণা না করা হলেও মাঠে প্রায় সব রাজনৈতিক দলই নেমে পড়েছে। বিজেপিও ব্যতিক্রম নয়। ভোটের আগে তাই নিজেদের দল ভারী করতে নতুন ভোটারদের টার্গেট করছে গেরুয়া শিবির। অনুষ্ঠান শেষে বারলা নতুন ভোটারদের বিকশিত ভারত অ্যাম্বাসাডর বানানোর ওপর জোর দিতে বলেন। আলিপুরদুয়ার থেকে কীভাবে এই অ্যাম্বাসাডরের সংখ্যা বাড়ানো যায়, সেটা দেখার নির্দেশ দেন নেতাদের। দলের হোয়াটসঅ্যাপ গ্রুপগুলোতে এ নিয়ে আরও প্রচার করার কথা বলেছেন।

কারা হবেন এই অ্যাম্বাসাডর? জানা গিয়েছে, বিজেপির অ্যাম্বাসাডর হওয়ার জন্য নমো অ্যাপে রেজিস্ট্রেশন করতে বলা হচ্ছে। একজন অ্যাম্বাসাডর হলে তাঁর রেফার কোড দিয়ে আরও কয়েকজন অ্যাম্বাসাডর হবেন। তাঁদের কাছে নমো অ্যাপের মাধ্যমে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন কাজের প্রচার করা হচ্ছে। অ্যাম্বাসাডর তৈরির টার্গেটও স্থির করা হয়েছে। কোনও জেলা থেকে কতজন অ্যাম্বাসাডর হয়েছেন, সবটাই অ্যাপে দেখা যাবে। সেজন্য বিষয়টির ওপর জোর দিচ্ছেন তিনি। তবে এঁদের কাজ কী হবে? বারলার কথায়, ‘আমরা কাজ করছি দেশের জন্য, মানুষের জন্য। আমাদের কাজগুলো অ্যাম্বাসাডরদের মাধ্যমে আরও বেশি মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে।’

সেখানে ছিলেন কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক প্রতিমন্ত্রী জন বারলা, আলিপুরদুয়ার জেলা বিজেপির সহ সভাপতি জয়ন্ত রায়, সাধারণ সম্পাদক মিঠু দাস, যুব মোর্চার জেলা সভাপতি রুপন দাস সহ অন্যরা। ভার্চুয়ালি অংশ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নতুন ভোটারদের নিজেদের দিকে টানতে এই সম্মেলনের আয়োজন। প্রধানমন্ত্রী কেন্দ্রের বিজেপি সরকারের পরিকল্পনা, প্রকল্পের কথা তুলে ধরেন।

এদিন বাবুরহাটের বিজেপির কয়েকজন নেতার সঙ্গে কথা বলে জানা গিয়েছে, অনেকেই এখনও অ্যাম্বাসাডর হননি। এদিন সাংসদ বলার পর অনেকে রেজিস্ট্রেশন করবেন বলে জানান। তবে সক্রিয়ভাবে দায়িত্ব নিয়ে এই কাজ কতটা হয়, সেটা বোঝা যাবে কয়েকদিন পর।

অন্যদিকে, এদিন বীরপাড়ার পুরোনো বাসস্ট্যান্ড চত্বরেও নব মতদাতা সম্মেলন অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন ১৮ থেকে ২৫ বছর বয়সি ভোটাররা। পরে সেখানে বক্তব্য রাখেন মাদারিহাটের বিধায়ক মনোজ টিগ্গা।

Kuhelika Barman

Kuhelika Barman is working as Sub Editor Since 2016. Presently she is attached with Uttarbanga Sambad Digital. She is involved in Copy Editing, Uploading in website and various social media platforms.

Recent Posts

New Zealand |

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: অভিনব পদ্ধতিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করল নিউজিল্যান্ড। তবে কিউয়িদের তরফে…

4 mins ago

বাইরে তীব্র গরম, ঘরেই বানিয়ে নিন ‘আম পান্না’

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ক্রমশ তাপমাত্রা বেড়েই চলেছে বঙ্গে। উত্তরবঙ্গের তাপমাত্রা কিছুটা সহনীয় হলেও, দক্ষিবঙ্গের…

5 mins ago

BJP | বিজেপি নেতার গাড়িতে মিলল লক্ষ লক্ষ টাকা, বাজেয়াপ্ত করল নির্বাচন কমিশন

মালদা: বিজেপির দক্ষিণ মালদা সাংগঠনিক জেলা সম্পাদকের গাড়ি থেকে টাকা বাজেয়াপ্ত করল নির্বাচন কমিশন(Election Commission)।…

39 mins ago

Uttar Pradesh | দিদির বিয়েতে নাচতে গিয়ে বিপত্তি! হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু তরুণীর

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: দিদির বিয়েতে নাচ করাই যেন কাল হল! নাচতে নাচতে আচমকাই লুটিয়ে…

40 mins ago

Threat emails | ‘বোমা রাখা আছে’, তিন বিমানবন্দরে হুমকি মেল, বাড়ানো হল নিরাপত্তা

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ‘বোমা রাখা আছে’, সোমবার এমনই হুমকি মেল পেল জয়পুর, কানপুর, গোয়া…

50 mins ago

Ajwain Side Effects | মুঠো মুঠো জোয়ান খান? এতে শরীরে কী ক্ষতি হচ্ছে জানেন?

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: জোয়ানের উপকারিতা ও নানা গুণ রয়েছে। ত্বক-চুলের যত্ন নিতে, কিডনিতে স্টোন…

56 mins ago

This website uses cookies.