Breaking News

মোদি বিরোধী জোট গঠনে ধাক্কা, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পরই একলা চলার বার্তা নবীন পট্টনায়কের

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: বিরোধী শিবিরের জল্পনায় জল ঢাললেন বিজেডি নেতা নবীন পট্টনায়ক। নয়া দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকের পরই নবীন জানিয়ে দেন রাজনীতিতে ‘একলা চলো’ নীতিতেই অটল রয়েছেন। কোনও বিরোধী জোটে তিনি নেই। ২০২৪ সালে লোকসভা নির্বাচন। তার আগে ইতিমধ্যেই বিরোধী শিবিরের তরফে জোটের সলতে পাকানো শুরু হয়েছে। অনেকেই নবীন পট্টনায়ককে বিরোধী জোটে চেয়ে জোর তদ্বির শুরু করেছিলেন। সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায় ওডিশায় গিয়ে নবীনের সঙ্গে বৈঠক করেছেন। বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের সঙ্গেও বৈঠক করেছেন নবীন। কিন্তু সবটাই সৌজন্য সাক্ষাৎ বলে দাবি করেছে দুপক্ষই। সেখানে রাজনীতি বা জোটের প্রসঙ্গে আলোচনা হয়নি বলেই খবর।

তবুও বিরোধী শিবিরের অনেকে  আশা ছাড়তে নারাজ ছিলেন। কিন্তু নবীন পট্টনায়কের আজকের অবস্থানের পর বিরোধীদের জোট প্রচেষ্টা যে শুরুতেই হোঁচট খেল তা বলাই যায়। বৃহস্পতিবার দিল্লিতে সাংবাদিকদের মুখোমুখি হন নবীন। আর সেখানেই স্পষ্ট করে দেন যে, লোকসভা নির্বাচনে কারোর সঙ্গে জোটে নয়, বরং একাই লড়বে বিজেডি। এমনকি বিরোধী শক্তিতেও তিনি থাকবেন না বলে এদিন স্পষ্ট জানিয়ে দিয়েছেন নবীন পট্টনায়ক। শুধু লোকসভা নির্বাচন নয়, আগামী বিধানসভা নির্বাচনেও বিজেডি একাই লড়বে বলেও এদিন জানিয়েছেন তিনি।

এবারের দিল্লি সফরে কোনও বিরোধী নেতার সঙ্গে বৈঠক করছেন না বলেও পরিষ্কার করেছেন নবীন। উল্লেখ্য ২০০৮ সালে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ থেকে বেরিয়ে আসেন নবীন। তারপর থেকে একাই লড়েছে বিজেডি। রাজ্যে বিজেপি ও কংগ্রেস তাঁর প্রতিপক্ষ। তবে সব দলের সঙ্গেই যথেষ্ট সুসম্পর্ক রেখে চলেন নবীন। বিজেপির বিরোধীতা করলেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে তাঁর। রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করেন জাতীয় রাজনীতিতে আলাদা করে সক্রিয় হওয়ার কোনও উচ্চাকাঙ্খা নেই নবীনের। বরং কেন্দ্রের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে নিজের রাজ্যের উন্নয়নই তাঁর লক্ষ্য। এবং এতে নবীন ১০০ শতাংশ সফল।

এদিনও ওডিশার উন্নয়ন নিয়ে এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বিস্তারিত আলোচনা হয়েছে নবীন পট্টানায়কের। যেখানে পুরীতে আন্তজাতিক একটি বিমানবন্দর তৈরির আবেদন করেছেন তিনি। এছাড়াও সামগ্রিক উন্নয়ন নিয়ে কথা হয়েছে। ওডিশার উন্নয়নের সমস্ত ভাবে কেন্দ্র সাহায্য করবে বলেও জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক।

Sabyasachi Bhattacharya

Sabbyasachi Bhattacharjee Reporter based in Darjeeling district of West bengal. He Worked in Various media houses for the last 23 years, presently working in Uttarbanga Sambad as Sr Sub Editor.

Recent Posts

উত্তরবঙ্গের মুনিয়ারা বাঁচুক নিজেদের ভুবনে

দ্যুতিমান ভট্টাচার্য গত সেপ্টেম্বরে কোচবিহার জেলায় কাজে যোগদান করি। হাওড়া-কলকাতার ভিড়-ধোঁয়া থেকে আমূল পরিবর্তন। এক…

22 mins ago

Madhyamik | মাধ্যমিকে আদিবাসী ছাত্রীর নজরকাড়া ফল, চরম আর্থিক অনটনেও ডাক্তার হওয়ার স্বপ্ন সুদীপার চোখে

কুমারগঞ্জঃ চরম আর্থিক প্রতিকূলতা সত্ত্বেও মাধ্যমিকে নজরকাড়া ফল করল এক আদিবাসী ছাত্রী। দরিদ্র পরিবারের এই…

26 mins ago

নিশ্চয়তার মধ্যেও অস্থিরতা সর্বত্র

রূপায়ণ ভট্টাচার্য কলকাতা কোনওদিন লন্ডন হবে না। ভারতের মানুষের অচ্ছে দিনও আসবে না। লোকসভা ভোট…

32 mins ago

শাসনবেড়ির সুবাদে বঙ্গে ভাগাভাগির ছবি ভোটে

গৌতম সরকার আমাদের এখন মনে হচ্ছে, ভোটের ফলাফলের চেয়েও বেশি অনিশ্চিত কুণাল ঘোষের ভবিষ্যৎ। অতঃপর…

44 mins ago

Soil testing of tea gardens | উর্বরতা ধরে রাখতে এবার চা বাগানের মাটি পরীক্ষা করবে ভারতীয় কৃষি অনুসন্ধান পরিষদ

শুভজিৎ দত্ত, নাগরাকাটা: বদলে যাওয়া জলবায়ুর নেতিবাচক প্রভাব এসে পড়ছে উত্তরবঙ্গের একমাত্র সংগঠিত শিল্প চায়ের…

1 hour ago

Cooch Behar | ধানখেতে পড়ে নিখোঁজ বৃদ্ধের দেহ, খুবলে খেল শেয়াল-কুকুর

সিতাই: নিখোঁজ বিশেষভাবে সক্ষম এক বৃদ্ধের দেহ উদ্ধার হল। শনিবার সকালে ঘটনাটি ঘটে কোচবিহারের (Cooch…

2 hours ago

This website uses cookies.