Tuesday, May 30, 2023
HomeBreaking News‘রাজ্যপালকে কেউ ভুল বোঝাচ্ছে’, নবান্ন থেকে পালটা দিলেন মমতা

‘রাজ্যপালকে কেউ ভুল বোঝাচ্ছে’, নবান্ন থেকে পালটা দিলেন মমতা

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ‘রাজ্যপালকে কেউ ভুল বোঝাচ্ছে।’ নবান্নে সাংবাদিক বৈঠক করে এমনটাই দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার রাজ্যপাল জানিয়েছিলেন, সাংবিধানিক সংকট হলে তিনি চুপ করে বসে থাকবেন না। এই প্রসঙ্গে শেক্সপিয়রের হ্যামলেট নাটকের উল্লেখও করেন সিভি আনন্দ বোস। কিন্তু তারপরই নবান্নে এক প্রশ্নের জবাবে পালটা দেন মমতা। তিনি জানান, রাজ্যপালকে আমরা সম্মান করি।

মমতা জানিয়ে দেন রাজ্যে এই মুহুর্তে ৪২টি বিশ্ববিদ্যালয় চলছে। কিন্তু প্রথাগত ভাবে একই নিয়ম দীর্ঘদিন ধরে চলে আসছে। রাজ্যপাল যদি বলেন সাত দিনের মধ্যে রিপোর্ট দিতে হবে, তখন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা কী করবেন?  বিশ্ববিদ্যালয়কে রাজ্য সরকারকে হিসেব দিতে হয় জানিয়ে মমতার দাবি, সরকার বিশ্ববিদ্যালয়ের বিষয়ে হস্তক্ষেপ করে না। কারণ তাঁরা বিশ্ববিদ্যালয়ের স্বাধিকারের পক্ষে। সম্ভবত তাঁকে কেউ ভুল বোঝাচ্ছেন।’

এদিন মুখ্যমন্ত্রীকে বিশ্ববিদ্যালয়ের আচার্য পদে বসাতে বিধানসভায় পাশ হওয়া বিল নিয়েও মন্তব্য করেন মমতা। তিনি জানান, বিল পছন্দ না হলে ফেরত পাঠিয়ে দিন রাজ্যপাল। তাহলে তাঁরা নতুন করে তা বিধানসভায় পাশ করাবেন। কিন্তু রাজ্যপাল ওই বিল ছাড়ছেনও না ফেরতও পাঠাচ্ছেন না। মমতা এই ভূমিকা নিয়েই আপত্তি করেছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments