রবিবার, মে ২৮, ২০১৭


Find us on

অভিনেত্রী রিমা লাগু প্রয়াত

মুম্বই, ১৮ মেঃ বৃহস্পতিবার ভোররাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন ভারতীয় চলচ্চিত্রের বর্ষীয়াণ অভিনেত্রী রিমা লাগু। তাঁর বয়স হয়েছিল ৫৯ বছর। তাঁর পরিবার সূত্রেই জানা গিয়েছে, রাত একটা নাগাদ বুকে যন্ত্রণা বোধ করেন রিমা। সঙ্গে সঙ্গে তাঁকে মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে ভোর সওয়া তিনটে নাগাদ তাঁর মৃত্যু হয়।

তাঁর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছে চলচ্চিত্র জগৎ। বাস্তব, কয়ামত সে কয়ামত তক, আশিকি, সাজন, কুচ কুচ হোতা হ্যায়-এর মতো ব্লকবাস্টার ছবিতে মায়ের ভূমিকা অসামান্য অভিনয় করেন রিমা। শ্রীমান-শ্রীমতী, তু তু ম্যায় ম্যায়-এর মতো টিভি সিরিয়ালেও দাপটের সঙ্গে কাজ করেছেন। সম্প্রতি মহেশ ভাটের সঙ্গে একটি শো-এর কাজ করছিলেন রিমা। তাঁর প্রয়াণে মহেশ বলেন, কাজ শেষ হওয়ার পর প্রতিবারই আমরা বলতাম গুডবাই, আবার দেখা হবে। সেই দেখা আর হবে না।

মারাঠি স্টেজের নামী অভিনেত্রী মন্দাকিনীর মেয়ে রিমার অভিনয় ক্ষমতার প্রকাশ হয়েছিল ছাত্রী অবস্থাতেই। মারাঠি স্টেজেই তাঁর আত্মপ্রকাশ। পরে বিয়ে করেছিলেন মারাঠি অভিনেতা বিবেক লাগুকে। তারপর কয়েক দশক ধরে মুম্বই চলচ্চিত্রকে সমৃদ্ধ করে গিয়েছেন।