Find us on

প্রায় ২ কোটি টাকা দুর্নীতির অভিযোগ, গ্রেফতার ৪
উত্তরবঙ্গ
জলপাইগুড়ি

ধূপগুড়ি, ২৬ আগস্টঃ দীর্ঘ জেরার পর সমবায় সমিতির চার প্রাক্তন সদস্যকে গ্রেফতার করল পুলিশ। শুক্রবার সকালে তাদের গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবারই পাটকিদহ দক্ষিণ ডাঙ্গাপাড়া সমবায় সমিতির চার প্রাক্তন সদস্যকে আর্থিক দুর্নীতির অভিযোগে আটক করেছিল পুলিশ। পরে সেদিন সকাল থেকে রাত পর্যন্ত কয়েক দফায় জিজ্ঞাসাবাদ করলেও তাদের গ্রেফতার করা হয়নি। বিভিন্ন নথি যাচাই করেও দেখেছেন পুলিশকর্তারা।

বিশ্বস্ত সূত্রে খবর, আটক চার সদস্যের কথায় অসঙ্গতি পেয়েই গতকাল তাদের গ্রেফতার করেছে পুলিশ। ধৃতরা হলেন বারোঘরিয়া গ্রাম পঞ্চায়েতের সদস্য তথা সমবায় সমিতির প্রাক্তন সদস্য হরিশ রায়, প্রাক্তন সদস্য মহম্মদ সফিজুদ্দিন, প্রাক্তন সদস্য সুভাষ মন্ডল ও সমবায় সমিতির প্রাক্তন ম্যানেজার ধজেন্দ্রনাথ সেন।

প্রসঙ্গত, জলপাইগুড়ি কেন্দ্রীয় সমবায় ব্যাংক গত ২০১১-১২ আর্থিক বছরে পাটকিদহ দক্ষিন ডাঙ্গাপাড়া সমবায় সমিতিকে ঋণ দিয়েছিল। ওই ঋণের টাকাই নয়ছয় হয়েছে বলে অভিযোগ ওঠে। দুর্নীতি নিয়ে চলতি বছরেই তদন্ত শুরু হয়। প্রাথমিক তদন্তে প্রায় ১ কোটি ৩৮ লক্ষ টাকার কোনো নথি ও হিসেব দিতে পারেনি তৎকালীন বোর্ড। এরপরই তদন্তের রিপোর্ট পেয়ে কেন্দ্রীয় সমবায় ব্যাংক কর্তৃপক্ষও সমবায় সমিতি নিয়ে তদন্ত শুরু করে। ব্যাংকের তদন্তে অবশ্য দুর্নীতিগ্রস্ত অর্থের পরিমাণ বেড়ে দাঁড়ায় ১ কোটি ৮৪ লক্ষ টাকা। তার সূত্র ধরেই গ্রেফতার করা হয়েছে চার অভিযুক্তকে।

জলপাইগুড়ি জেলা অতিরিক্ত পুলিশ (গ্রামীণ) নিমা নরবু ভুটিয়া বলেন, ‘চারজনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে প্রতারণার মামলা রুজু করা হয়েছে।’

প্রায় ২ কোটি টাকা দুর্নীতির অভিযোগ, গ্রেফতার ৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *