Find us on

কুমারস্বামীকে চ্যালেঞ্জ প্রধানমন্ত্রীর
দেশ
প্রথম পাতা

নয়াদিল্লি, ১৩ জুনঃ এবার কর্নাটকের মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামীকে নতুন চ্যালেঞ্জ ছুঁড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে রাজনীতির ময়দানে নয়। এবার চ্যালেঞ্জ ফিটনেস নিয়ে। কর্ণাটক নির্বাচনের সময় সম্পর্কের অবনতি হয় দুই পক্ষেরই। এর মধ্যেই প্রধানমন্ত্রীর এই চ্যালেঞ্জে বরফ গলবে কিনা সেটাই দেখার।

২২ মে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন রাঠোর নয়া ট্রেন্ড শুরু করেছিলেন টুইটারে। এরপর #FitnessChallenge হ্যাশট্যাগে একে অপরকে চ্যালেঞ্জ ছুঁড়তে শুরু করেন সকলে।

ঠিক তিন সপ্তাহ আগে বিরাট কোহলির ফিটনেস চ্যালেঞ্জ গ্রহণ করেছিলেন প্রধানমন্ত্রী। বুধবার সকালেই তিনি নিজের শরীরচর্চার ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানেই তিনি কুমারস্বামী ছাড়াও টিটি চ্যাম্পিয়ন মনিকা বাত্রা ও সমস্ত IPS অফিসারদের বিশেষত যাঁরা ৪০ বছরের উপর, তাঁদের ফিটনেস চ্যালেঞ্জ করেছেন।
তিনি টুইটে লিখেছেন, ‘আমি ফিটনেস চ্যালঞ্জের জন্য মনোনীত করছি কর্নাটকের মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামী, ভারতের গর্ব ও কমনওয়েলথে সর্বাধিক পদকপ্রাপ্ত মনিকা বাত্রা ও সাহসী আইপিএস অফিসারদের, যাঁরা বিশেষত ৪০-এর ওপরে।’

মোদীর চ্যালেঞ্জের জবাব দেন কুমারস্বামীরও। তিনিও শরীরচর্চা করেন- এ কথা জানানোর পাশাপাশি তিনি বললেন, তিনি অনেক বেশি চিন্তিত কর্নাটকের ফিটনেস নিয়ে।

নিজের পোস্ট করা ভিডিয়োতে প্রধানমন্ত্রী লিখেছেন, ‘আমার সকালের শরীরচর্চার কিছু মুহূর্ত। যোগা ছাড়াও প্রকৃতির ৫ উপাদান পৃথিবী, জল, অগ্নি, বায়ু, আকাশ দ্বারা অনুপ্রাণিত হয়ে আমি বিভিন্ন ট্র্যাকে হাঁটি। এটা শরীরকে খুবই তাজা করে। এছাড়া শ্বাসপ্রশ্বাসের ব্যায়ামও করি।’

কুমারস্বামীকে চ্যালেঞ্জ প্রধানমন্ত্রীর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *