Find us on

স্বাভাবিক হয়নি ট্রেন চলাচল, সক্রিয় বাস টার্মিনাসে দালালচক্র
দার্জিলিং
শিরোনাম

শিলিগুড়ি, ৮ সেপ্টেম্বরঃ বন্যা পরিস্থিতির জেরে এখনও স্বাভাবিক হয়নি ট্রেন চলাচল। বিপর্যস্ত উত্তর-পূর্ব রেল পরিসেবা। আর এই সুযোগকে কাজে লাগিয়ে তেনজিং নোরগে কেন্দ্রীয় বাস টার্মিনাসে সক্রিয় হয়ে উঠেছে দালালচক্র। অভিযোগ, এই চক্রের খপ্পর পড়ে অনেককেই গচ্ছা দিতে হচ্ছে অতিরিক্ত টাকা।

১৫ সেপ্টেম্বরের মধ্যে যে নিউ জলপাইগুড়ি এবং কলকাতার মধ্যে যে ট্রেন চলাচল স্বাভাবিক হওয়া সম্ভব নয় তা ইতিমধ্যেই স্পষ্ট করে দিয়েছে উত্তর-পূর্ব সীমান্ত রেল কর্তৃপক্ষ। এমন পরিস্থিতে সড়কপথ বেছে নিতেই বাধ্য হচ্ছেন সাধারণ যাত্রী। ফলে তেনজিং নোরগে বাস টার্মিনাসে প্রতিদিনই উপচে পড়েছে ভিড়। যাত্রী অনুপাতে সরকারি, বেসরকারি মিলিয়ে বাসের সংখ্যা পর্যাপ্ত না হওয়ায় এই সুযোগকে কাজে লাগাতে সক্রিয় স্থানীয় কিছু যুবক কায়েম করেছে দালালরাজ।

দুপুরের পর থেকেই ওই যুবকদের দখলে চলে যাচ্ছে টার্মিনাসের একটি অংশ। মূলত যেখান থেকে বেসরতকারি বাস ছাড়ে, সেখানেই ওই যুবকদের প্রভাব বেশি। টিকিট কাউন্টারের সামনে যাত্রীরা পৌঁছনোর আগেই নিজেদের পরিবহনকর্মী পরিচয় দিয়ে যাত্রীদের কাছ থেকে নির্দিষ্ট মূল্যের চেয়ে বেশি টাকা নিয়ে টিকিট বিক্রি করছে ওই চক্র। অভিযোগ, ওই যুবকদের বেসরকারি বাস সংস্থাগুলির সঙ্গে যোগসাজশ রয়েছে।

এবিষয়ে পুলিশকর্তাদের বক্তব্য, নিয়মিত নজরদারি চালাচ্ছে পুলিশ। এই পরিস্থিতি বেস উদ্বেগজনক বলে স্বীকার করে নেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। তিনি বলেন, এমন পরিস্থিতিতে অনেকবেশি বাস প্রয়োজন। এব্যাপারে তিনি কথা বলবেন শুভেন্দু অধিকারির সঙ্গে।

স্বাভাবিক হয়নি ট্রেন চলাচল, সক্রিয় বাস টার্মিনাসে দালালচক্র

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *