Find us on

বাংলাদেশকে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ভারত
খেলা
প্রথম পাতা

এজবাস্টন, ১৫ জুনঃ রোহিত শর্মার রাজকীয় শতরান আর বিরাট কোহলি ও শিখর ধাওয়ানের সংগতে বাংলাদেশকে অনায়াসে হারিয়ে চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে পৌঁছে গেল ভারত।  ৫৯ বল বাকি থাকতে ৯ উইকেটে জয় এল। রবিবাসরীয় ফাইনালে এবার তাদের মুখোমুখি পাকিস্তান।

এদিন অনবদ্য শুরু করেছিলেন রোহিত শর্মা আর শিখর ধাওয়ান। ৩৪ বল খেলে ৪৬ রানে ধাওয়ান আউট হয়ে গেলেও রোহিতের তাল কাটেনি। শেষপর্যন্ত ১২৯ বল খেলে ১২৩ রানে অপরাজিত থেকে যান তিনি। ধাওয়ান আউট হওয়ার পর নামেন বিরাট। তারপর থেকে মনে হচ্ছিল রোহিত-বিরাট একে অপরকে ছাপিয়ে যাওয়ার প্রতিযোগিতায় নেমেছেন। শেয পর্যন্ত বিরাট অপরাজিত থেকে যান ৯৬ রানে। মাত্র চার রানের জন্য তাঁর সেঞ্চুরি না হওয়াটাই ভারতীয় শিবিরের একমাত্র আফশোস।

যশপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমারের আঁটসাট বোলিংয়ের সামনে খুব বেশি ব্যঘ্রগর্জন শোনাতে পারেনি বাংলাদেশ।  ৩১ রানের মধ্যে দু-উইকেট হারানোর পর হাল ধরেন মুশফিকুর রহিম এবং তামিম ইকবাল। দুজনে ১৫৪ পর্যন্ত টেনে নিয়ে যান দলকে। তামিম আউট হতেই রানের গতি কমে যায়। শেষপর্যন্ত ৫০ ওভারে সাত উইকেটে ২৬৪ তুলে থেমে যায় বাংলাদেশ। বিধ্বংসী ফর্মে থাকা ভারতকে আটকাতে যা কখনোই যথেষ্ট রান বলে মনে হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *