Find us on

পদত্যাগ করলেন ট্রেভর মরগ্যান
খেলা

কলকাতা, ১৮ এপ্রিলঃ আই লিগ হাতছাড়া হতেই ইস্টবেঙ্গলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন কোচ ট্রেভর মরগ্যান। অবশ্য তাঁকে ক্লাব কর্তারা ছেঁটে ফেলবেন, এই আশঙ্কা ছিলই আই লিগে পরপর চারটি ম্যাচ হারায়। হাওয়া খারাপ বুঝে টুর্নামেন্ট শেষ হওয়ার আগেই তিনি পাততাড়ি গোটালেন। ক্লাবের ডামাডোলে যে আর্মান্দো কোলাসোকে সরে যেতে হয়েছিল, তাঁকেই দু-একদিনের মধ্যে কোচ করে ফিরিয়ে আনতে চলেছেন ইস্টবেঙ্গল কর্তারা।

নিজে সরে গেলে ক্ষতিপূরণ তো পাবেনই না, এমনকী ক্লাব তাঁকে বকেয়া বেতনও না দিতে পারে—এই আশঙ্কা থেকেই আই লিগের জঘন্য পারফরম্যান্সের পরেও থেকে নিজে থেকে সরতে চাননি মর্গ্যান। কিন্তু ক্লাবে তাঁর শুভাকাঙ্ক্ষী দুই কর্তা তাঁকে বোঝান, তাঁকে কেউই আর চাইছেন না। এই পরিস্থিতিতে সরে যাওয়াই শ্রেয়। নিজে থেকে সরে গেলে এপ্রিলের পুরো টাকা তাঁকে মিটিয়ে দেওয়ার আশ্বাসও দেন ওই দুই কর্তা।

এরপর মর্গ্যান আর দেরি করেননি। ই-মেল করে ক্লাব কর্তৃপক্ষের কাছে তাঁর পদত্যাগপত্র পাঠিয়ে দেন। তাঁর সহকারী ওয়ারেন হ্যাকেটও চিঠি দিয়ে দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছেন।

এদিন ক্লাবের ফুটবলার প্লাজাকে ৫ লক্ষ টাকা জরিমানা ও দু-ম্যাচের জন্য সাসপেন্ড করেছে ফেডারেশন।

ক্লাবের সচিব কল্যাণ মজুমদার জানিয়েছেন, আপাতত তিনজন প্রাক্তন ফুটবলার মনোরঞ্জন ভট্টাচার্য, ভাস্কর গাঙ্গুলি ও তুষার রক্ষিতকে দলের সঙ্গে জুড়ে দেওয়া হচ্ছে। মঙ্গলবার থেকেই তাঁরা দলের অনুশীলনের দায়িত্ব সামলাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *