Find us on

অবিরাম বৃষ্টিতে এবার ট্রেনের ভেতরেও ভরসা ছাতা
উত্তরবঙ্গ
দক্ষিণ দিনাজপুর

বালুরঘাট, ১২ আগস্টঃ কিছুদিন আগে ধানাবাদ ডিভিশনের একটি ট্রেনচালককে ছাতা হাতে ট্রেন চালানোর ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিল। চালকের পর এবার এই দূর্ভোগের শিকার হলেন যাত্রীরা। ট্রেনের ছাদ থেকে চুইয়ে পড়ছে জল। অগত্যা বৃষ্টির জল থেকে বাঁচতে ছাতা খুলে নিজের জায়গায় বসে রয়েছেন যাত্রীরা। ঘটনাটি বালুরঘাটের। এমনই দৃশ্য দেখা গেল কলকাতাগামী তেভাগা এক্সপ্রেসের বি-টু কামরায়।

২০০৪ সাল থেকে রেল মানচিত্রে ঠাঁই পাওয়া দক্ষিণ দিনাজপুরে রেল পরিসেবা আজও সাবলম্বী নয়। বিভিন্ন সময়ে বিভিন্ন রেলমন্ত্রী ও কর্তাদের নান প্রতিশ্রুতি সত্ত্বেও পরিকাঠামোগত দূর্বলতা চোখে পড়ার মত। এরমধ্যে সম্প্রতি যাত্রীদের দাবি মেনে তেভাগা এক্সপ্রেসে যোগ হয়েছিল একটি এসি কোচ। দীর্ঘদিনের দাবি মেনে গত এপ্রিল মাসে যোগ হয়েছিল ভাঙাচোরা কোচটি। এর দুমাস পর ফের বন্ধ করে দেওয়া হয় এসি পরিসেবা। কিন্তু যাত্রীদের ক্ষোভের মুখে ফের এসি পরিসেবা চালু করতে বাধ্য হয় রেল কর্তৃপক্ষ। গতকাল থেকে অবিরাম বৃষ্টিতে আজ তেভাগা এক্সপ্রেসের ভাঙাচোরা কোচগুলিতে জল পড়ার ঘটনায় যাত্রীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

রেল কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রবল ক্ষোভ উগড়ে দিয়েছে রেল উন্নয়ন কমিটিগুলি। বিষয়টি রেল কর্তৃপক্ষকে জানানো হলেও মুখ খোলেনি কেউ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *