সোমবার, মে ১, ২০১৭


Find us on

৮টি রাজ্যে প্রতি রবিবার বন্ধ থাকবে পেট্রোল পাম্প!

নয়াদিল্লি, ১৮ এপ্রিলঃ চলতি বছরের ১৪ মে থেকে প্রতি রবিবার পেট্রোল, ডিজেল পাম্প বন্ধের সিদ্ধান্ত নিল কনসর্টিয়াম অফ ইন্ডিয়ান পেট্রোলিয়াম ডিলার্স সংস্থা। মোট ৮টি রাজ্যে এই নিয়ম কার্যকর হবে বলে জানিয়েছে এই সংস্থা।

এই সংস্থার নির্বাহী কমিটির সদস্য সুরেশ কুমার বলেছেন, ‘কয়েক বছর আগে রবিবার পাম্প বন্ধ রাখার পরিকল্পনা নেওয়া হয়েছিল। কিন্তু তেল মার্কেটিং কোম্পানিগুলি এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে আবেদন করে। এবার আমরা রবিবার পাম্প বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।’

সাম্প্রতিক ‘মন কি বাত’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তেল সংরক্ষণের কথা জানিয়েছেন। সে কথার ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সুরেশ কুমার।

তিনি আরও বলেছেন, ‘রবিবার করে পাম্প বন্ধ থাকলে ১৫০ কোটি টাকার ক্ষতি হতে পারে। যদিও রবিবারগুলিতে বিক্রিও ৪০ শতাংশ কমে গিয়েছে।’

সুরেশ কুমার একাধারে তামিলনাড়ু পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট। ১৪ মে থেকে তামিলনাড়ু, কেরল, কর্ণাটক, পুদুচেরি, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, মহারাষ্ট্র এবং হরিয়ানায় প্রতি রবিবার ২৪ ঘণ্টা বন্ধ থাকবে প্রায় ২০ হাজার পোট্রোল পাম্প। এই সিদ্ধান্ত শীঘ্রই তেল মার্কেটিং কোম্পানিগুলিকে জানিয়ে দেওয়া হবে।