Find us on

পাশ না করালে অধ্যক্ষের গলা কাটার হুমকি!
উত্তরবঙ্গ
দক্ষিণ দিনাজপুর

বালুরঘাট, ৩ মেঃ ছাত্রকে পাশ না করানোর দাবিতে ফোনে গলা কেটে নেওয়ার হুমকি দেওয়া হল বালুরঘাট কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে। দশম সেমিস্টারের এক ছাত্রের হয়ে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি অধ্যক্ষকে এই হুমকি দেন বলে অভিযোগ। মঙ্গলবার রাতে ওই হুমকি ফোন পেয়ে ভীত হয়ে পড়েন ভারপ্রাপ্ত অধ্যক্ষ। তিনি রাতেই বালুরঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

প্রসঙ্গত, ফেল করা ছাত্রছাত্রীদের আন্দোলনে উত্তাল হয়ে ওঠে কলেজ ক্যাম্পাস। অধ্যক্ষের ঘরে ভাঙচুর, বিক্ষোভ সবই চলছে। পরে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ ফেল করা পড়ুয়াদের খাতা প্রকাশ্যে আনে। দেখা যায়, উত্তরপত্রে গান, কবিতা, প্রেমপত্র লেখা হয়েছিল। সম্প্রতি কলেজের ১০ জন পড়ুয়াকে ওই অপরাধে দু’বছরের জন্য সাসপেন্ডও করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তারপরও যে ছাত্রছাত্রীদের শিক্ষা হয়নি, গতকাল রাতে অধ্যক্ষকে হুমকির ঘটনায় তার প্রমাণ মিলেছে।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ দুর্জয়কুমার দেবের অভিযোগ, ‘মঙ্গলবার রাত ১০টা নাগাদ ৮৩৭১৮০১৫৮২ নম্বর থেকে তাঁর মোবাইলে ফোন আসে। বলা হয় কুশমণ্ডির বাসিন্দা, দশম সেমিস্টারের ছাত্র সেলিম জাভেদকে পাশ করাতে হবে। যে ফোন করেছে, সে নিজেকে কালিয়াচকের বাসিন্দা বলে পরিচয় দেয়। হুমকি দিয়ে বলে, সেলিমকে পাশ না করানো হলে যেকোনো দিন, যে কোনো সময় সে অধ্যক্ষের গলা কেটে নিয়ে যাবে। দুর্জয়বাবু বলেন, ‘এমন হুমকিতে আমি প্রবল ভীত হয়ে পড়েছি। রাতে ঘুম পর্যন্ত হয়নি। থানায় অভিযোগ দায়ের করেছি।’

কলেজ সূত্রে জানা গিয়েছে, সেলিম জাভেদ নামে ওই ছাত্র দশম সেমিস্টারের পরীক্ষায় পাশ করলেও, পুরোনো ক্লাসের একটি বিষয়ে ফেল করে থাকায়, তার পাশ করা হয়নি। বালুরঘাট থানার পুলিশ পুরো ঘটনার তদন্তে নেমেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *