Find us on

পুজোর আগেই স্বাভাবিক হচ্ছে রেল যোগাযোগ
দার্জিলিং
প্রথম পাতা

শিলিগুড়ি, ১১ সেপ্টেম্বরঃ পুজোর আগেই স্বাভাবিক হচ্ছে উত্তরের সঙ্গে দক্ষিণবঙ্গের রেল যোগাযোগ ব্যবস্থা। আগামী ২০ সেপ্টেম্বর থেকে চলবে দার্জিলিং মেল, পদাতিক এক্সপ্রেসের মতো গুরুত্বপূর্ণ ট্রেনগুলি। উত্তর-পূর্ব সীমান্ত রেলের সদর কার্যালয় মালিগাঁতে আজ উচ্চ পর্যায়ের এক বৈঠকে এই নেওয়া হয়েছে। ধাপে ধাপে দেশের বাকি অংশের সঙ্গে উত্তর-পূর্বাঞ্চলের ট্রেন চলাচল শুরু হবে বলে আশ্বাস দিয়েছেন উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক প্রণবজ্যোতি শর্মা।

প্রবল বৃষ্টির জেরে অঝরেলে রেলসেতু বিপর্যয়ের জন্য প্রায় এক মাস ধরে বন্ধ রয়েছে ট্রেন চলাচল। যার জেরে চরম সমস্যায় পড়ে ব্যবসায়ীক মহলের পাশাপাশি কয়েক লক্ষ যাত্রী। চরম ক্ষতির মুখে পড়তে হয়েছে রেলকেও।

রেল সূত্রে খবর, আগামী ২০ সেপ্টেম্বর থেকে নতুন করে শুরু হবে দার্জিলিং মেল, পদাতিক এক্সপ্রেস, কাঞ্চনকন্যা এক্সপ্রেসের মতো উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গের মধ্যে চলাচলকারি দূরপাল্লার ট্রেনগুলি। পদাতিক এক্সপ্রেস ওইদিন নিউ আলিপুরদুয়ার ও শিয়ালদা থেকে নির্দিষ্ট সময়ে ছাড়বে। তবে ওইদিন দার্জিলিং মেল শিয়ালদা থেকে ছাড়লেও, ট্রেনটি নিউ জলপাইগুড়ি থেকে ছাড়বে ২১ সেপ্টেম্বর। কাঞ্চনকন্যা এক্সপ্রেস ২০ সেপ্টেম্বর থেকে ছাড়বে শিয়ালদা থেকে। পরের দিন এই ট্রেনটি ছাড়বে আলিপুরদুয়ার জংশন থেকে। এদিন নতুন করে আট জোড়া ট্রেন চালাবার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে নিউ তিনসুকিয়া-ব্যাঙ্গালোর, গুয়াহাটি-নয়াদিল্লির মধ্যে চলাচলকারী ট্রেনও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *