Find us on

টাকা আদায়ে ব্যাংক কর্তৃপক্ষের গান্ধীগিরি
উত্তরবঙ্গ
মালদা

মালদা, ২০ জুলাইঃ হাতে প্ল্যাকার্ড। তাতে লেখা ঋণ নেওয়া টাকা ফেরত দিন। ফের ঋণ নিন। অন্যকে ঋণ নিতে সাহায্য করুন। ঋণ ফেরত দিতে সক্ষম বড়ো বড়ো ব্যবসায়ীদের বাড়ির সামনে এভাবেই গান্ধিগিরি করে ঋণ আদায়ের অভিনব পথ নিল জেলার একটি ইউবিআই ব্যাংক কর্তৃপক্ষ। এই নীতির প্রথম দিনেই সফল হলেন ব্যাংক আধিকারিকেরা। বাড়ির সামনে এভাবে প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে থাকতে দেখে পুরাতন মালদায় দুই বড়ো ব্যবসায়ী তাঁদের ঋণের টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দেন।

সম্প্রতি ঋণের বোঝা বেড়ে যাওয়ায় এই উদ্যোগ নিয়েছে ইউবিআই ব্যাংক কর্তৃপক্ষ। এই ব্যাংকের পক্ষ থেকে মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরে এই অভিযান চালানো হবে বলে জানিয়েছে। আরও জানানো হয়েছে, ইতিমধ্যেই ঋণের দায়ে জর্জরিত ব্যাংক। ঋণ নিয়ে ফেরত না দেওয়া গ্রাহকের সংখ্যা প্রায় দেড় হাজার ছাড়িয়ে গিয়েছে। টাকার পরিমাণ প্রায় ১৩০ কোটিরও বেশি। তাই আর্থিক সক্ষমতা থাকা সত্ত্বেও যেসব গ্রাহক এখনও ঋণের টাকা শোধ করেননি তাদের বাড়িতেই প্রথমিকভাবে এই অভিযান চালানো হবে বলে জানিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ।

অন্যদিকে, বাড়ির বাইরে প্ল্যাকার্ড হাতে এভাবে দাঁড়িয়ে থাকতে দেখে কৌতুহল জনগনের প্রশ্নের উত্তর দেন ব্যাংক কর্মীরা। প্রত্যক্ষদর্শীরা জানান, ব্যাংক কর্তৃপক্ষের এই গান্ধীগিরিতে লজ্জা পেয়ে বাড়ি থেকে বেরিয়ে আসেন দুই ব্যবসায়ী। এরপর ঋণ শোধ করার প্রতিশ্রুতি দেন ব্যাংক কর্তৃপক্ষকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *