Find us on

পুলিশ সুপারকে ঘিরে বিক্ষোভ রায়গঞ্জ শহরে
উত্তর দিনাজপুর
উত্তরবঙ্গ
শিরোনাম

রায়গঞ্জ, ১৫ জুলাইঃ গতকাল আদিবাসী সংগঠনের সদস্যদের তান্ডবের জেরে আজ ব্যবসায়ীদের বিভিন্ন সংগঠনের ডাকা ২৪ ঘন্টা বন্‌঩ধের জেরে ফের উত্তপ্ত রায়গঞ্জ শহর। আজ সকাল থেকেই বিদ্রোহী মোড় থেকে শিলিগুড়ি মোড় পর্যন্ত দফায় দফায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখাল ব‍্যবসায়ী সংগঠনের সদস্যরা। রায়গঞ্জ শহরের বিভিন্ন রাস্তা অবরোধ করেছে ব‍্যবসায়ী সহ মোটরকর্মী সংগঠনের সদস্যরা।

এদিকে, ব্যবসায়ীদের ডাকা বন্‌ধ নিয়েছিল সাধারণ ধর্মঘটের চেহারা। বন্ধ ছিল সমস্ত দোকানপাট, শহরের অধিকাংশ স্কুল, কলেজ। বন্ধ ছিল বেসরকারি বাস, মিনিবাস, অটো, টোটো সহ সমস্ত যানবাহন। অবরোধের জেরে আজ ফের রাস্তায় আগুন জ্বালানো হয়। উত্তেজনা দেখা দেয় পৌর বাসস্ট্যান্ড সহ সুপীর মার্কেট এলাকা।

অবরোধ তুলতে কমব্যট ফোর্স সহ জেলা পুলিশ সুপার অমিত কুমার ভরত রাঠোর এলাকায় গেলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় ব্যাবসায়ীদের। পুলিশ সুপারের গাড়ি ঘিরে সুপার মার্কেট এলাকায় বিক্ষাভ দেখান ব্যবসায়ীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মাইক হাতে নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন তিনি। তিনি বলেন, যা ক্ষতি হয়েছে তা নিয়ে আলোচনা হবে। এর সঠিক তদন্ত করা হবে। প্রতিটি ব‍্যবসায়ী সংগঠনের সদস্যদের নিয়ে মহকুমাশাসক অফিসে আলোচনা হবে। এদিন বিকেল থেকে চেম্বার অফ কমার্স ও মার্চেন্ট অ‍্যাসোসিয়েশন সহ একাধিক সংগঠনকে সঙ্গে নিয়ে আলোচনা করেছেন জেলা প্রশাসনের আধিকারিকেরা। উপস্থিত ছিলেন চেম্বার অফ কমার্সের সাধারণ সম্পাদক শঙ্কর কুন্ডুও।

উল্লেখ্য, শুক্রবার তিন আদিবাসী মহিলার শ্লীলতাহানির অভিযোগে আদিবাসী সম্প্রদায়ের মানুষ গতকাল মিছিল বের করেছিল। ভাঙচুর, লুট ও তাণ্ডব চালায় বাসস্ট্যান্ড সহ বিভিন্ন দোকাপাটে। এরই প্রতিবাদে আজকের এই বন্‌ধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *