fbpx

Find us on

বাড়িতেই বানান রেস্টুরেন্ট স্টাইল প্রন ফ্রায়েড রাইস
অন্যান্য
রান্নাবান্না

উত্তরবঙ্গ সংবাদ পোর্টালঃ চাইনিজ খাবারের কদর সর্বত্র। আর ফ্রায়েড রাইস পছন্দ করেন না এমন হয়তো খুব কম মানুষই আছেন। কিন্তু তা বলে চাইনিজের স্বাদ পেতে সবসময় রেস্টুরেন্টমুখো হতেই হবে এমনটা নয়। বাড়িতেই বানিয়ে ফেলুন রেস্টুরেন্ট স্টাইল প্রন ফ্রায়েড রাইস। জেনে নিন কিভাবে বানাবেনঃ

উপকরণঃ বাসমতী চাল ১ কাপ, ডিম ৩টে বড়, প্রন ছোট হলে ১ কাপ (বড় হলে ৭-৮টা), পেঁয়াজ ১টা মাঝারি (কুচনো), রসুন ৪-৫ কোয়া (থেঁতো করা), পেঁয়াজ কলি ২ আঁটি, গাজর ১টা (সরু করে কাটা), ক্যাপসিকাম অর্ধেকটা (কুচনো), ফিশ সস ২-৩ চা চামচ, সয় সস ১ চা চামচ, ওয়েস্টার সস ১ চা চামচ, গোলমরিচ গুঁড়ো ১ চা চামচ, নুন স্বাদ মতো।

প্রণালিঃ চাল ফুটিয়ে সিদ্ধ করে জল ঝরিয়ে রাখুন। ২ চা চামচ জল দিয়ে ডিম ফেটিয়ে নিন। নুন ও লঙ্কা গুঁড়ো দিয়ে ভেজে স্ক্র্যাম্বলড এগ বানিয়ে আলাদা করে রাখুন। কড়াইতে তেল গরম করে প্রন নুন ও গোল মরিচ গুঁড়ো ছড়িয়ে ভেজে সরিয়ে রাখুন। ওই তেলেই রসুন দিয়ে নাড়তে থাকুন যতক্ষণ না বাদামি হচ্ছে। এবার পেঁয়াজ দিয়ে স্বচ্ছ হওয়া পর্যন্ত নাড়তে থাকুন। তারপর পেঁয়াজকলি ছাড়া সব সবজি দিয়ে দিন। সবজি নরম হতে শুরু করলে স্ক্র্যাম্বলড এগ ও ফ্রায়েড প্রন দিন। এরপর ভাত ও নুন দিয়ে দিন। সব সস দিয়ে নাড়তে থাকুন যতক্ষণ না সব সবজি ভাল করে ভাতের সঙ্গে মিশে যাচ্ছে। গোলমরিচ গুঁড়ো ছড়িয়ে ভাল করে মিশিয়ে নিন। আঁচ বন্ধ করে কুচনো পেঁয়াজকলি ও ডিম ছড়িয়ে দিন। তৈরি হয়ে যাবে মুখরোচক প্রন ফ্রায়েড রাইস।

 

বাড়িতেই বানান রেস্টুরেন্ট স্টাইল প্রন ফ্রায়েড রাইস